Home » মুক্তি পেল ‘শেখ হাসিনা: এ ট্রু লিজেন্ড’

মুক্তি পেল ‘শেখ হাসিনা: এ ট্রু লিজেন্ড’

0 মন্তব্য 105 ভিউজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন আগামী ২৮ সেপ্টেম্বর। বিশেষ দিনটিকে ঘিরে প্রামাণ্যচিত্র ‘শেখ হাসিনা: এ ট্রু লিজেন্ড’ উন্মুক্ত করেছে প্রযোজনা প্রতিষ্ঠান বৈষ্টমী।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বৈষ্টমীর ইউটিউব চ্যানেলে প্রামাণ্যচিত্রটি উন্মুক্ত করা হয়।

প্রামাণ্যচিত্রটি পরিচালনা করেছেন আয়শা এরিন। তিনি প্রযোজনা প্রতিষ্ঠান বৈষ্টমীর প্রধান নির্বাহী কর্মকর্তাও। প্রামাণ্যচিত্রটি নির্মাণে সহযোগিতা করেছেন কে এইচ এন রিসার্চ টিম (বাংলাদেশ), ডিডি রিসার্চ (ইউরোপভিত্তিক) ও আইডিয়াল থিংকারস অ্যাসোসিয়েশন।

আয়শা এরিন বলেন, আসছে ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন। আমরা বৈষ্টমী পরিবার মনে করছি, তার জন্মদিন ঘিরে জনমনে উচ্ছ্বাস থাকুক। বাংলাদেশ গর্বিত হোক এই মনে করে যে, আমাদের একজন বিশ্বসেরা পর্যায়ের কিংবদন্তীতুল্য নেতা রয়েছেন।

তিনি বলেন, চলচ্চিত্রটিতে বিদেশি গণমাধ্যম যেভাবে শেখ হাসিনার জীবন পরিক্রমাকে দেখে, তা স্থান পেয়েছে। একজন শেখ হাসিনার নেতৃত্ব নিয়ে গবেষণা করে তার রাজনীতিক হতে পারা এবং শাসক হতে পারার কী কী গুণাবলি চরিত্র নিয়ে অদম্য সত্তা হতে পেরেছেন, তা জায়গা করে নিয়েছে।

ইতিহাসের ক্ষণজন্মা দার্শনিকদের মতবাদ ঘিরে তার রাজনৈতিক জীবনের পথ বিস্তৃত কি না, তা দেখতে চলচ্চিত্রটি দেখতে হবে বলে মনে করছেন নির্মাতা এরিন।

তিনি আরও বলেন, শেখ হাসিনা সম্পর্কে ধারাভাষ্য দেওয়ার ক্ষেত্রেও চুজি থাকা হয়েছে। বাংলাদেশের এমন একজন বিদগ্ধজাতের রাজনৈতিক চরিত্রকে এ প্রামাণ্য চলচ্চিত্রে শেখ হাসিনার ওপর বর্ণনা করার জন্য রাখা হয়েছে, যার ব্যক্তি ইমেজ সবার কাছে নন্দিত পর্যায়ে রয়েছে। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ক্লিন ইমেজের এ এইচ এম খায়রুজ্জমান লিটন তার বয়ানে শেখ হাসিনার রাজনৈতিক জীবনের ব্যাখ্যাও করেছেন।

আয়শা এরিন জানান, চলচ্চিত্রটির শুটিং করা হয়েছে ইউরোপ ও বাংলাদেশের বিভিন্ন লোকেশনে। ৪০ মিনিটের এ প্রামাণ্যচিত্রটি সারাদেশের অন্তত আট কোটি মানুষ দেখলে আমরা সার্থক হবো।

প্রামাণ্য চলচ্চিত্রটিতে আবহ সংগীত পরিচালনা করেছেন নবান্ন ব্যান্ড, কে এইচ এন টিউন। এছাড়াও রেজওয়ানা চৌধুরী বন্যা ও কৃষ্ণকলির জনপ্রিয় দুইটা গান স্থান নিয়েছে। দুইটি কবিতা জায়গা পেয়েছে। সম্পাদনায় জনি গোমেজ। সিনেমাটগ্রাফার হিসেবে কেএইচএন, দুলিও (ডেনমার্ক), মোহাম্মদ রফিক ও সারাহ কাজ করেছেন।

আরও পড়ুন

মতামত দিন

আমাদের সম্পর্কে

We’re a media company. We promise to tell you what’s new in the parts of modern life that matter. Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Ut elit tellus, luctus nec ullamcorper mattis, pulvinar dapibus leo. Sed consequat, leo eget bibendum Aa, augue velit.