Home » বাংলাদেশ থেকে ওষুধ সামগ্রী ও জাহাজ কিনতে চায় এস্তোনিয়া

বাংলাদেশ থেকে ওষুধ সামগ্রী ও জাহাজ কিনতে চায় এস্তোনিয়া

0 মন্তব্য 261 ভিউজ

বাংলাদেশ থেকে ওষুধ সামগ্রী ও জাহাজ আমদানি করার ব্যাপারে আগ্রহ দেখিয়েছে পূর্ব ইউরোপের উন্নত ও ধনী দেশ এস্তোনিয়া। গত শুক্রবার বাংলাদেশের রাষ্ট্রদূত আল্লামা সিদ্দীকী এস্তোনিয়ার পররাষ্ট্রমন্ত্রী উরমাস রেইনসুলার সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এ আগ্রহের কথা জানান।

এস্তোনিয়ার চাহিদা অনুযায়ী বাংলাদেশ যেকোনো পরিমাণের ওষুধ সামগ্রী ও জাহাজ রপ্তানির ব্যাপারে প্রস্তুত বলে জানান বাংলাদেশের রাষ্ট্রদূত। বাংলাদেশের আন্তর্জাতিক মানসম্পন্ন ওষুধ ও উন্নত জাহাজের বিশ্বব্যাপী ব্যাপক চাহিদার কথা এস্তোনিয়ার পররাষ্ট্রমন্ত্রীকে অবহিত করেন রাষ্ট্রদূত।

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আইসিটি খাতে উন্নত প্রযুক্তিসম্পন্ন দেশ এস্তোনিয়ার সাহায্য চেয়েছে বাংলাদেশ।

এছাড়াও বাংলাদেশ রোহিঙ্গা প্রত্যাবাসনে এস্তোনিয়ার সমর্থন চেয়েছে। রোহিঙ্গা প্রত্যবাসনে সবসময় বাংলাদেশের পাশে থাকার কথা জানিয়েছেন এস্তোনিয়ার পররাষ্ট্রমন্ত্রী। দুই দেশের মধ্যে প্রস্তাবিত নিয়মিত কূটনৈতিক সংলাপ অনুষ্ঠানের বিষয়ে উভয় পক্ষ প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

রাষ্ট্রদূত আল্লামা সিদ্দীকী এস্তোনিয়ার পররাষ্ট্রমন্ত্রীকে বাংলাদেশে সফরের আমন্ত্রণ জানান। এস্তোনিয়ার পররাষ্ট্রমন্ত্রী নিকট ভবিষ্যতে তাঁর বাংলাদেশ সফরের আগ্রহের কথা জানান। রাষ্ট্রদূত রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা এস্তোনিয়ার পররাষ্ট্রমন্ত্রীর মাধ্যমে তাদের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে দেন।

আরও পড়ুন

মতামত দিন

আমাদের সম্পর্কে

We’re a media company. We promise to tell you what’s new in the parts of modern life that matter. Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Ut elit tellus, luctus nec ullamcorper mattis, pulvinar dapibus leo. Sed consequat, leo eget bibendum Aa, augue velit.