Home » বাংলাদেশের সীমানা পেরিয়ে ‘হাওয়া’ বইছে পর্তুগালে

বাংলাদেশের সীমানা পেরিয়ে ‘হাওয়া’ বইছে পর্তুগালে

0 মন্তব্য 265 ভিউজ

বর্তমান সময়ের আলোচিত চলচ্চিত্র ‘হাওয়া’ গত ১৫ অক্টোবর পর্তুগালের রাজধানী নিসবনের প্রাণকেন্দ্রে আইডিয়াল সিনেমা হলে বাণিজ্যিকভাবে মুক্তি পেয়েছে।

প্রথমবারের মতো কোনো বাংলা ছায়াছবি বাণিজ্যিকভাবে মুক্তি পেল ইউরোপের এ দেশটিতে।

দর্শক প্রিয় এ ছবিটি পর্তুগালে বসে দেখতে পেরে এখানে অবস্থিত প্রবাসী বাংলাদেশিরা উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তারা বলেন, বাংলাদেশের যে কোনো ছায়াছবি পর্তুগালের সিনেমা হলে উপভোগ করাটা সত্যিই অনেক আনন্দের। তারা এর সংশ্লিষ্ট উদ্যোক্তাদের সাধুবাদ জানিয়েছেন এবং এ ধরনের উদ্যোগ অব্যাহত রাখার আহ্বান জানিয়েছেন।

ছবিটি প্রদর্শনের বাংলাদেশি উদ্যোক্তা জামাল উদ্দিন বলেন, পর্তুগালে বাংলাদেশিদের বসবাস প্রায় ৩৫ বছর এখন বর্তমানে প্রায় ২৫ হাজারের মতো প্রবাসী বাংলাদেশি বসবাস করছেন।

কিন্তু প্রবাসে বাংলাদেশি ছবি দেখার কোনো সুযোগ নেই, তাই সংস্কৃতিপ্রেমী বাংলাদেশিদের কথা চিন্তা করে ‘হাওয়া’ ছবির মাধ্যমে আমরা উদ্যোগ গ্রহণ করলাম।

গভীর সমুদ্রে একদল জেলে মাছ ধরতে গিয়ে নানা রহস্যময় ঘটনার মুখোমুখি হন। কখনো উত্তাল সমুদ্রে, কখনো মানুষের আচরণে মাছধরা নৌকাটি হয়ে ওঠে সমুদ্রের চেয়েও ভয়ঙ্কর। আর রহস্যময় এক নারীকে নিয়ে ঘটতে থাকে নানা ঘটনা। এর মধ্যেই রহস্যময় অনেক বিষয় দর্শকদের মনোযোগ আকর্ষণ করে ।

আগামী ২২ ও ২৩ অক্টোবর বেলা ১১টায় সিনেমাটি আরও দুটি প্রদর্শনী হবে। রাজধানীর বাংলাদেশি অধ্যুষিত রাস্তা রুয়া দো বেনফরমজোতে অবস্থিত মাতৃভাণ্ডার রেস্টুরেন্ট এবং বিডি সুপারমার্কেট থেকে অগ্রিম টিকিট সংগ্রহ করা যাবে।

হাওয়া’ সিনেমায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরিফুল রাজ, সুমন আনোয়ার, সোহেল মণ্ডল, নাসির উদ্দিন খানসহ আরও অনেকে। প্রবাসের শত ব্যস্ততার মাঝেও প্রবাসীদে আকর্ষণ করতে সক্ষম হয় আলোচিত এ ছবিটি।

আরও পড়ুন

মতামত দিন

আমাদের সম্পর্কে

We’re a media company. We promise to tell you what’s new in the parts of modern life that matter. Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Ut elit tellus, luctus nec ullamcorper mattis, pulvinar dapibus leo. Sed consequat, leo eget bibendum Aa, augue velit.