Home » সুষ্ঠু রাজনীতি করলে আপত্তি নেই, মানুষের গায়ে হাত দিলে রক্ষা নেই

সুষ্ঠু রাজনীতি করলে আপত্তি নেই, মানুষের গায়ে হাত দিলে রক্ষা নেই

0 মন্তব্য 184 ভিউজ

সরকারবিরোধী আন্দোলনের নামে বিএনপি-জামায়াতের অগ্নি সন্ত্রাসের কথা স্মরণ করে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কেউ রাজনীতি করতে চায় সুষ্ঠু রাজনীতি করুক, আমাদের আপত্তি নেই। কিন্তু আমাদের এই সাধারণ মানুষের গায়ে কেউ হাত দিলে তাদের রক্ষা নেই। তাদের রক্ষা নেই। এটা সহ্য করা যায় না। এটা কোন মানুষ সহ্য করতে পারবে না।

রোববার (৬ নভেম্বর) দুপুরে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘর মিলনায়তনে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত অগ্নি সন্ত্রাসের আর্তনাদ বিএনপি-জামায়াতের অগ্নি সন্ত্রাস, নৈরাজ্য ও মানবাধিকার লঙ্ঘনের খন্ডচিত্র” শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বিএনপি জামায়াতের আগুন সন্ত্রাসের শিকার ভুক্তভোগী ও পরিবারের সদস্যদের বেদনার কথা শোনেন এবং তাদের প্রতি সহমর্মিতা জানান। এ প্রসঙ্গ তুলে প্রধানমন্ত্রী বলেন, ‘কাজেই এ রকম ঘটনা যেনো আর না ঘটে। আমার একটাই আহ্বান থাকবে দেশবাসীর কাছে, কেউ রাজনীতি করতে চায় সুষ্ঠু রাজনীতি করুক, আমাদের আপত্তি নেই। কিন্তু আমাদের এই সাধারণ মানুষের গায়ে কেউ হাত দিলে তাদের রক্ষা নেই। তাদের রক্ষা নেই। এটা সহ্য করা যায় না। এটা কোন মানুষ সহ্য করতে পারবে না।’

দেশবাসীকে এ ব্যাপারে সকলকে সজাগ থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘এই ধরনের ঘটনা যেন ভবিষ্যতে আর কেউ ঘটাতে না পারে। দল মত নির্বিশেষ যেই হোক, এ দেশের প্রত্যেকটা মানুষের স্বাধীনভাবে বাঁচার অধিকার আছে। প্রত্যেকটা মানুষের স্বাধীনভাবে নিজের জীবন জীবিকা করার অধিকার আছে। প্রত্যেকটা মানুষের সুন্দরভাবে বাঁচার অধিকার আছে। সেই অধিকারটা সংরক্ষণ করাই আমাদের দায়িত্ব; আমরা সেটাই করে যাচ্ছি।’

বিস্তারিত আসছে…

আরও পড়ুন

মতামত দিন

আমাদের সম্পর্কে

We’re a media company. We promise to tell you what’s new in the parts of modern life that matter. Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Ut elit tellus, luctus nec ullamcorper mattis, pulvinar dapibus leo. Sed consequat, leo eget bibendum Aa, augue velit.