Home » আলোচনায় জেলেনস্কি শর্ত দেয়ার পরই কিয়েভে ৯০টি রুশ মিসাইল নিক্ষেপ

আলোচনায় জেলেনস্কি শর্ত দেয়ার পরই কিয়েভে ৯০টি রুশ মিসাইল নিক্ষেপ

0 মন্তব্য 191 ভিউজ

ইউক্রেনের রাজধানী কিয়েভে আবারও মিসাইল হামলা চালিয়েছে রাশিয়া। কিয়েভের কাছাকাছি বিভিন্ন আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত করেছে।

গতকাল মঙ্গলবার দেশটির কর্মকর্তারা জানান, রাজধানীসহ অন্তত সাতটি শহরে এই হামলা করা হয়েছে। খেরসন থেকে রুশ বাহিনী প্রত্যাহারের পর এটিই রাশিয়ার করা ব্যাপকতম মিসাইল হামলা।

এর আগে মঙ্গলবারে ইন্দোনেশিয়ার বালি দ্বীপে জি-২০ জোটের সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে বিশ্ব নেতাদের সামনে শান্তি আলোচনার ১০ দফা শর্ত তুলে ধরেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি। তার ভাষণের পরই ঝাঁকে ঝাঁকে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া।

কিয়েভের মেয়র ভিটালি ক্লিচকো জানাচ্ছেন, শহরের পেচেরস্ক এলাকার তিনটি ভবনে আঘাত হানা হয়েছে। এসব হামলার পর সারা দেশে বিমান হামলার সতর্কতা জারি করা রয়েছে।

রাতে ভিডিও বার্তায় ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি জানিয়েছেন, ইউক্রেনে রাশিয়ার মঙ্গলবারের ক্ষেপণাস্ত্র হামলা ছিল মস্কোর বার্তা যে যুদ্ধ শেষ করতে তাদের কোন আগ্রহ নেই।

জেলেনস্কি বলেন, মোট ৯০টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে। মিসাইল হামলায় বিদ্যুৎ অবকাঠামো, ব্যবসা এবং আবাসিক ভবনগুলির ক্ষতি হয়েছে।

আরও পড়ুন

মতামত দিন

আমাদের সম্পর্কে

We’re a media company. We promise to tell you what’s new in the parts of modern life that matter. Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Ut elit tellus, luctus nec ullamcorper mattis, pulvinar dapibus leo. Sed consequat, leo eget bibendum Aa, augue velit.