Home » আত্মসমর্পণের পর রুশ সেনাদের হত্যার অভিযোগ, ক্ষুব্ধ প্রতিক্রিয়া মস্কোর

আত্মসমর্পণের পর রুশ সেনাদের হত্যার অভিযোগ, ক্ষুব্ধ প্রতিক্রিয়া মস্কোর

0 মন্তব্য 176 ভিউজ

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে এক ভিডিওতে ইউক্রেনের সেনারা রুশ সেনাদের একটি দলকে বন্দী করার চেষ্টা করছেন বলে দেখা গেছে। এরপর ভিডিওতে আত্মসমর্পণকারী ওই রুশ সেনাদের মৃত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।

ভিডিও ছড়িয়ে পড়ার পর ‘আত্মসমর্পণকারী রুশ সেনাদের’ ইউক্রেনীয় বাহিনী হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে।

রাশিয়া এই ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে। ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন, ঘটনায় দোষীদের খুঁজে বের করতে যা করা প্রয়োজন, রাশিয়া তা করবে। পুতিনের এই ঘনিষ্ঠ সহযোগী আরও বলেন, তাদের (দোষীদের) অবশ্যই শাস্তি হওয়া উচিত।

ক্রেমলিনের মুখপাত্র বলেন, এই অপরাধ নজরে আনতে রাশিয়া আন্তর্জাতিক ক্রিয়াপ্রণালী ব্যবহার করবে। পেসকভ বলেন, যারা এই অপরাধ করেছে রাশিয়া তাদেরকে অবশ্যই খুঁজে বের করবে। তাদের অবশ্যই শাস্তি পাওয়া উচিত।

এদিকে ইউক্রেনের মানবাধিকার বিষয়ক সংসদ কমিশনার দিমিত্র লুবিনেটস বলেছেন, রাশিয়া আত্মসমর্পণের ‘নাটক’ মঞ্চস্থ করেছে। রুশ সেনারা প্রথম প্রকাশ্যে গুলি চালিয়েছে। আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালানো ‘যুদ্ধাপরাধ নয়’।

আরও পড়ুন

মতামত দিন

আমাদের সম্পর্কে

We’re a media company. We promise to tell you what’s new in the parts of modern life that matter. Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Ut elit tellus, luctus nec ullamcorper mattis, pulvinar dapibus leo. Sed consequat, leo eget bibendum Aa, augue velit.