Home » জমে গেছে নায়াগ্রার জলরাশি

জমে গেছে নায়াগ্রার জলরাশি

0 মন্তব্য 191 ভিউজ

যুক্তরাষ্ট্র ও কানাডায় ভয়ংকর তুষারঝড় অব্যাহত রয়েছে। প্রচণ্ড তুষারঝড় ও বৈরী আবহাওয়ার কারণে মঙ্গলবারও কয়েক হাজার ফ্লাইট বাতিল করে যুক্তরাষ্ট্র ও কানাডার বিমানসেবা বিভাগ। এ ঘটনায় মঙ্গলবার পর্যন্ত দেশ দুটিতে অন্তত ৬৩ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। সাইক্লোন বোমায় জমে গেছে নায়াগ্রা জলপ্রপাতের বিশাল জলরাশি। জলের ওপর বরফের আস্তরণ জমেছে। খবর এএফপি ও বিবিসি অনলাইনের।
এদিকে বুধবার সকালে ঘন কুয়াশায় চীনের ঝেংঝৌ শহরে দুর্ঘটনায় দুই শতাধিক গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে মারা গেছেন একজন। দেশটির উদ্ধারকারী দল জানিয়েছে, ইয়েলো নদীর ওপর ঝেংজিং হুয়াংহে সেতুতে বিপরীতমুখী দুটি পথ রয়েছে। দুই পাশেই এমন সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনার একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এতে দেখা যায়, সেতুর ওপর বিশাল এলাকাজুড়ে গাড়ির স্তূপ। একটির সঙ্গে আরেকটি গাড়ি লেগে আছে।

কোনোটির সামনের গ্লাস ভেঙেছে। কোনোটির জানালার গ্লাস ভেঙেছে। এতে একটি গাড়ি কয়েকটি গাড়ির ওপর উঠে গেছে। এই ভিডিওতে একজনকে বলতে শোনা যায়, ‘এটা খুবই ভয়ংকর ঘটনা। অনেক মানুষ এখানে আছে। মনে হয় না এ সেতু থেকে আমরা সহজে বের হতে পারব। ’সেখানে কুয়াশার কারণে ৫শ’  মিটারের বেশি দূরে দেখা যায় না। চীনের স্থানীয় আবহাওয়া অফিস বলছে, বুধবার সকালে ওই এলাকায় কুয়াশার কারণে দৃষ্টিসীমা ২০০ মিটারের নিচে নেমে আসে। এতেই ঘটে দুর্ঘটনা। ধারণা করা হচ্ছে, প্রথমে দুটি গাড়ির সংঘর্ষ হয়। এরপর একের পর এক গাড়ি এসেছে আর একে অপরকে ধাক্কা দেয়।   ঝেংজিং হুয়াংহে ব্রিজের এ দুর্ঘটনায় অনেকে আহত হয়েছেন। তাদের উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে নেওয়া হয়েছে।

আরও পড়ুন

মতামত দিন

আমাদের সম্পর্কে

We’re a media company. We promise to tell you what’s new in the parts of modern life that matter. Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Ut elit tellus, luctus nec ullamcorper mattis, pulvinar dapibus leo. Sed consequat, leo eget bibendum Aa, augue velit.