Home » স্বল্প পুঁজিতেই ঢাকাকে আটকে দিলো চট্টগ্রাম

স্বল্প পুঁজিতেই ঢাকাকে আটকে দিলো চট্টগ্রাম

0 মন্তব্য 164 ভিউজ

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ঢাকা ডমিনেটর্সকে ১৫ রানে হারিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় চট্টগ্রাম। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১৮ রানের স্বল্প পুঁজি পায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ১১৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৩ রান সংগ্রহ করতে সক্ষম হয় ঢাকা ডমিনেটর্স।

টসে জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দলীয় ১৯ রানে তিন ব্যাটারকে হারায় চট্টগ্রাম। ইরফান শুকুর ৯ বলে ৭, মেহেদী মারুফ ২১ বলে ৮ ও  উন্মুক্ত চাঁদ ৩ বল খেলে রানের খাতা না খুলেই সাজঘরে ফিরে যান।

এরপর দলীয় ২১ ও ২৮ রানে আরও দুই উইকেট হারায় চট্টগ্রাম। আফিফ হোসেন ৩ বলে ১ ও শুভাগত হোম ২ বলে ১ রান করে আউট হন। এরপর উসমান খান ও কার্টিস ক্যাম্পার মিলে বিপর্জয় সামাল দেওয়ার চেষ্টা করেন। দু’জন মিলে ৪১ রান যোগ করেন।

তবে দলীয় ৬৯ থেকে ৮০ রানের মধ্যে আরও তিন উইকেট হারায় চট্টগ্রাম। কার্টিস ক্যাম্পার ১৬ বলে ১১, উসমান খান ২৯ বলে ৩০ ও দরবেশ রসুলী ১১ বলে ৫ রান করে সাজঘরে ফিরে যান।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১৮ রান সংগ্রহ করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। জিয়াউর রহমান ২০ বলে ৩৪ রানে অপরাজিত থাকেন। ঢাকার পক্ষে আরাফাত সানি নেন ৪টি উইকেট।

১১৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ঢাকার। দলীয় ২২ রানে ৮ বলে ২ রান করে আউট হন আবদুল্লাহ আল-মামুন। এরপর দলীয় ৩৫ ও ৩৯ রানের আরও দুই ব্যাটারকে হারায় ঢাকা।

সৌম্য সরকার ১৬ বলে ২১ ও আরিফুল হক ১২ বলে ৭ রান করে সাজঘরে ফিরে যান। এরপর অধিনায়ক নাসির হোসেন ও অ্যালেক্স ব্লেক মিলে ইনিংস মেরামতের চেষ্টা করেন। তবে দলীয় ৬৭ রানে ১৩ বলে ১৩ রান করে আউট হন অ্যালেক্স ব্লেক।

এরপর দলীয় ৮৮ ও ৯২ রানে আরও দুই উইকেট হারায় ঢাকা। নাসির হোসেন ৩৩ বলে ২৪ ও ৫ বলে ১ রান করে আউট হন আমির হামজা। আমির হামজার বিদায়ে পর আরও দুই ব্যাটারকে হারায় ঢাকা।

দলীয় ৯৭ রানে ৩ বলে ৩ রান করে শরিফুল ও দলীয় ৯৮ রানে ২১ বলে ১৮ রানে আউট হন জাহিদুজ্জামান। এরপর ইনিংসের শেষ ওভারে দলীয় ১০১ রানে ৩ বলে রানের খাতা না খুলেই আউট হন আরাফাত সানি।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৩ রান সংগ্রহ করতে সক্ষম হয় ঢাকা ডমিনেটর্স। চট্টগ্রামের পক্ষে কার্টিস ক্যাম্পার ৩টি ও মৃত্যুঞ্জয় ও জিয়াউর নেন ২টি করে উইকেট।

আরও পড়ুন

মতামত দিন

আমাদের সম্পর্কে

We’re a media company. We promise to tell you what’s new in the parts of modern life that matter. Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Ut elit tellus, luctus nec ullamcorper mattis, pulvinar dapibus leo. Sed consequat, leo eget bibendum Aa, augue velit.