Home » সড়কে ‘টম অ্যান্ড জেরি’ খেলা হচ্ছে : মেয়র আতিক

সড়কে ‘টম অ্যান্ড জেরি’ খেলা হচ্ছে : মেয়র আতিক

0 মন্তব্য 67 ভিউজ

তেজগাঁওয়ে সড়কে উচ্ছেদ অভিযানে গিয়ে ট্রাক মালিকদের উদ্দেশ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, ‘আমরা এসেছি বলে এখানে অনেক জায়গায় ট্রাক নেই। সত্যি কথা বলতে গেলে এখানে ‘টম অ্যান্ড জেরি’ খেলা হচ্ছে। পুলিশ আসছে তারা চলে যাচ্ছে। পরে আবার তারা আসছে ট্রাক নিয়ে।

বুধবার দুপুরে রাজধানীর তেজগাঁওয়ের আনিসুল হক সড়কে উচ্ছেদ অভিযানে এসে সাংবাদিকদের তিনি একথা বলেন। আতিকুল ইসলাম বলেন, এই সড়কে আমি এখন একটি রিকশা চলাচলের লেন করে দিচ্ছি। আপনারা সবাই দেখেছেন রাস্তার উত্তর-দক্ষিণ দু’পাশের ট্রাক রাখা হতো। উত্তর-দক্ষিণ পাশে রাখা ট্রাকগুলোর পেছন পাশের ফুটপাত দখল করে রাখত। এখন আমরা যে সিস্টেমটা করেছি, ফুটপাতের মধ্যে কোনো ট্রাক রাখতে পারবে না। এখান দিয়ে জনগণ নিশ্চিতভাবে হাঁটতে পারবেন- এমন একটা পরিস্থিতি তৈরি করেছি। এটাকে আরও কিভাবে সুন্দর ও টেকসই করা যায় সে বিষয়ে দেখছি।

পাঁচ সদস্যের কমিটির কথা উল্লেখ করে মেয়র বলেন, জনপ্রতিনিধি কাউন্সিল, পুলিশ ও বাস মালিক সমিতির প্রতিনিধি মিলে ৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি করে দিতে চাচ্ছি। এই কমিটির সদস্যরা বিষয়টি মনিটরিং করবে। অভিযানের পরেই রাস্তায় আবারও ট্রাক রাখা হচ্ছে। ট্রাক মালিকরা ট্রাক রাখার জন্য জায়গা চাচ্ছেন। আমি চাই এই এলাকার জনগণ যেন কোনো ভোগান্তিতে না পরে। এই রাস্তার দু’পাশে কোনো ধরনের ট্রাক দাঁড়িয়ে থাকতে পারবে না। এই মেসেজটা আমি পরিষ্কারভাবে দিতে চাই।
আরেক প্রশ্নের জবাবে মেয়র বলেন, আমরা হচ্ছি জনপ্রতিনিধি। জনপ্রতিনিধিরা চাঁদাবাজি করে এর থেকে দুঃখজনক আর কিছু নাই। আপনারা (সাংবাদিকরা) প্রমাণ দেবেন তার প্রেক্ষিতেই ব্যবস্থা নিতে পারব। এই রাস্তাটি পরিষ্কার রাখতে হবে। এটা করার জন্য যা যা করা দরকার তা আমাকে করতেই হবে।

আরও পড়ুন

মতামত দিন

আমাদের সম্পর্কে

We’re a media company. We promise to tell you what’s new in the parts of modern life that matter. Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Ut elit tellus, luctus nec ullamcorper mattis, pulvinar dapibus leo. Sed consequat, leo eget bibendum Aa, augue velit.