Home » সিরিজ নিশ্চিত করতেই মাঠে নামবে টাইগাররা

সিরিজ নিশ্চিত করতেই মাঠে নামবে টাইগাররা

0 মন্তব্য 79 ভিউজ

সাগরিকায় সিরিজের প্রথম ম্যাচে ডেথ ওভারে দুর্দান্ত বোলিং করা পেসার হাসান মাহমুদ জানিয়েছেন প্রথম টি-টোয়েন্টিতে আগ্রাসী পারফরম্যান্সে সিরিজ জয়ে আত্মবিশ্বাসী হয়ে উঠেছে পুরো দল।

প্রথম ম্যাচে ২৬ রানে ২ উইকেট নেওয়া হাসান আজ ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে বলেন, ‘অবশ্যই আমাদের প্রধান লক্ষ্য হচ্ছে, প্রথম ম্যাচের মতো পারফরম্যান্স অব্যাহত রেখে দ্বিতীয় ম্যাচেই সিরিজ জয় নিশ্চিত করা।’

তিনি আরও বলেন, ‘এই ফরম্যাটে অনেক শক্তিশালী দল ইংল্যান্ড। কিন্তু তাদের হারাতে আমরা ভালো খেলেছি। আমরা যদি পরের ম্যাচে পারফরম্যান্সের ধারা অব্যাহত রাখতে পারি, তাহলে ম্যাচ জয়ের বিশ্বাস আছে আমাদের।’

প্রথম ম্যাচে অধিনায়ক জশ বাটলারের ব্যাটিং দৃঢ়তায় এক পর্যায়ে ২০০ রান করার পথেই ছিলো ইংল্যান্ড। ১১তম ওভারে আক্রমণে আসা হাসান বাংলাদেশকে খেলায় ফেরান। ১৭তম ওভারে বাটলারকে শিকার করেন তিনি। আউট হবার আগে ৪টি ছয় মারেন তিনি। এর মধ্যে হাসানের দ্বিতীয় ওভারের শেষ দুই ডেলিভারিতে দুইটি ছক্কা ছিলো।

হাসান বলেন, ‘যেভাবেই হোক পরিকল্পনা অনুযায়ী খেলা এবং সে (বাটলার) কি করছে তা চিন্তা না করে আমি আমারটাই করেছি। পরের ম্যাচে পরিকল্পনা অনুযায়ী খেলার চেষ্টা করবো।’

সিরিজের প্রথম ম্যাচসহ টি-টোয়েন্টিতে দুই বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ইংল্যান্ড। এখন দুই দলের জয়ের পাল্লা সমান-সমান। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজটি জয়ের সুবর্ণ সুযোগ এখন বাংলাদেশের সামনে।

গুরুত্বপূর্ণ বিষয় হলো, এই সিরিজ জয় ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শক্তিশালী দল গঠনে মানসিকভাবে শক্তি জোগাবে বাংলাদেশকে।

জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করে দারুণ আত্মবিশ্বাসী ছিলো ইংল্যান্ড। কিন্তু চট্টগ্রামের মাটিতে দুই ফরম্যাটের দুই ম্যাচ হেরে হতাশ ইংলিশরা। চট্টগ্রামের হতাশাকে সাথে নিয়ে আবারও মিরপুরে খেলতে এসেছে ইংল্যান্ড। এই ভেন্যুতেই প্রথম দুই ওয়ানডে জিতে সিরিজ জয় নিশ্চিত করেছিলো বাটলার-মঈন আলীরা।

ওয়ানডেতে মিরপুরে প্রথম ম্যাচের উইকেট নিচু ও মন্থর ছিলো। কিন্তু ম্যাচ জয়ের জন্য কন্ডিশনকে দারুণভাবে আয়ত্ত্বে নিয়ে ভালো ব্যাটিং করেছে এবং নিজেদের শক্তি প্রদর্শন করেছে তারা। যা সাদা বলের ফরম্যাটে শক্তিশালী দলে রূপ দিয়েছে ইংলিশদের।

আগামীকাল সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মিরপুরের উইকেট সাধারণ মানের হওয়ার সম্ভাবনা বেশি। এতে সিরিজে ফেরাটা ইংল্যান্ডের জন্য কঠিন হয়ে উঠতে পারে।

আরও পড়ুন

মতামত দিন

আমাদের সম্পর্কে

We’re a media company. We promise to tell you what’s new in the parts of modern life that matter. Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Ut elit tellus, luctus nec ullamcorper mattis, pulvinar dapibus leo. Sed consequat, leo eget bibendum Aa, augue velit.