Home » গেদে-দর্শনা স্থলবন্দরে অবকাঠামোয় বড় বিনিয়োগ করবে ভারত

গেদে-দর্শনা স্থলবন্দরে অবকাঠামোয় বড় বিনিয়োগ করবে ভারত

0 মন্তব্য 82 ভিউজ

ভারত সরকারের অর্থ মঞ্জুর হলে শিগগিরই শুরু হবে নদিয়ার ভারত-বাংলাদেশ গেদে-দর্শনা সীমান্তে অত্যাধুনিক স্থলবন্দর নির্মাণের কাজ। সোমবার গেদে-দর্শনা সীমান্ত সংলগ্ন স্থলবন্দর পরিদর্শনে করে এমন কথা জানান পশ্চিমবঙ্গের নদীয়া জেলার রানাঘাট লোকসভা কেন্দ্রের সংসদ সদস্য জগন্নাথ সরকার।
বাংলাদেশের সঙ্গে গেদে-দর্শনা সীমান্ত হয়ে ট্রেন চলাচল ও যাত্রী পারাপার চালু থাকলেও স্থল বন্দরের মাধ্যমে পণ্য পরিবহন চালু করার ব্যাপারে বহু বছর ধরেই আলোচনা চলছে দুই দেশের সরকারের মধ্যে। বন্দর অথবা আধুনিকায়নের জন্য ভারত সরকারের ডিজাইন অনুমোদন পেলেও এখনও অর্থ বরাদ্দ হয়নি। এ অবস্থায় কাজ এগিয়ে নিতে সোমবার নিজের সংসদ তহবিলের টাকায় চৌদ্দ ফুট চওড়া ৮৫০ মিটার আপ এবং ২৭৫ মিটার ডাউন দুটি রাস্তা নির্মাণের অর্থ মঞ্জুর করেন সংসদ সদস্য জগন্নাথ সরকার।
এদিন নদিয়ার গেদে ও বাংলাদেশের দর্শনা সীমান্তবর্তী অঞ্চলে বিডিআর, বিএসএফ, কৃষ্ণগঞ্জ ব্লকের বিডিও এবং সাংসদ জগন্নাথ সরকার ও বাংলাদেশের প্রতিনিধি দল মিলিত হয় স্থলবন্দরের কাজ সম্পন্ন করার জন্য বৈঠকে বসেন। বৈঠকে জগন্নাথ সরকার জানান, রাস্তা তৈরি হয়ে যাওয়ার পরেই বন্দর নির্মাণের জন্য যাবতীয় কাজকর্ম শুরু করবে কেন্দ্রীয় সরকার। অল্পদিনের মধ্যেই কেন্দ্রীয় সরকার বৃহৎ পরিমাণ অর্থ বরাদ্দ করতে চলেছেন স্থলবন্দর নির্মাণে।

আরও পড়ুন

মতামত দিন


The reCAPTCHA verification period has expired. Please reload the page.

আমাদের সম্পর্কে

We’re a media company. We promise to tell you what’s new in the parts of modern life that matter. Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Ut elit tellus, luctus nec ullamcorper mattis, pulvinar dapibus leo. Sed consequat, leo eget bibendum Aa, augue velit.