Home » দেশের মাটিতেই হবে শেখ হাসিনা স্টেডিয়ামের উইকেট

দেশের মাটিতেই হবে শেখ হাসিনা স্টেডিয়ামের উইকেট

0 মন্তব্য 64 ভিউজ

দেশের মাটি দিয়েই শেখ হাসিনা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের উইকেট তৈরির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর আগে দেশের মাটি দিয়ে সিলেট ও বগুড়া স্টেডিয়ামের উইকেট তৈরি করেছিলো বাংলাদেশ. উইকেট তৈরিতে কাদামাটি খুবই গুরুত্বপূর্ণ এবং প্রয়োজনে বিদেশ থেকে মাটি আনা হয়। তবে দেশের সবচেয়ে বড় শেখ হাসিনা স্টেডিয়ামের উইকেট দেশের মাটি দিয়েই বানবা বিসিবি। রোববার (৩০ এপ্রিল) বিসিবির গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান মাহবুব আনাম বলেন, ‘বাংলাদেশের মাটি দিয়ে উইকেট বানাতে পারলে সবচেয়ে ভালো হবে। আমরা আগেই প্রমাণ করেছি, এটি সম্ভব। আপনি যদি আমাদের সিলেট ও বগুড়ার উইকেট দেখেন, সেখানকার উইকেট আমাদের মাটি দিয়েই তৈরি।’তবে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার পর সিদ্ধান্ত নেওয়া হবে। কারণ শেখ হাসিনা স্টেডিয়ামে স্পোর্টিং উইকেট করতে চায় বিসিবি।
তিনি আরও বলেন, ‘পরামর্শকদাতাকে সব ধরনের মাটি দেখাবো আমরা। আমরা এখন স্পোর্টিং উইকেটে খেলতে চাই, যা আমাদের ক্রিকেটকে এগিয়ে নিবে। একইসঙ্গে অনেক ধরণের উইকেট নিয়ে আমরা আলোচনা করছি।’আগামী মাসের মাঝামাঝি সময়ে উইকেটের কাজ শুরু হবে। এ বিষয়ে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার সঙ্গে আলোচনা চলছে। আগামী এক বছরের মধ্যে মাঠ প্রস্তুত করার চেষ্টা করছে বিসিবি। কারণ আগামী মৌসুম থেকেই এখানে খেলা শুরু করতে চায় তারা। স্টেডিয়ামের পাশাপাশি এখানে একাডেমি ভবন, বিসিবির নিজস্ব ভবন, ক্রিকেটার্স ক্লাব তৈরি হবে।
ক্রিকেট বাদে আরও পাঁচটি ফেডারেশনকে স্টেডিয়ামে তাদের নিজস্ব কার্যালয় স্থাপনের অনুমতি দেবে বিসিবি। যদিও এখনও ঠিক হয়নি কোন পাঁচ ফেডারেশনের অফিস এখানে থাকবে। এছাড়াও এখানে একটি হোটেলের জন্য আলাদা জায়গা থাকবে।
পূর্বাচলের এই স্টেডিয়াম তৈরি হলেও মিরপুর থেকে অবশ্য সব গুটিয়ে এখানে চলে আসবে না বিসিবি। দুই জায়গাতেই চলবে দেশের সবচেয়ে বড় ক্রীড়া সংগঠনের কার্যক্রম। মিরপুরে বিভাগীয় ক্রিকেট ও পূর্বাচলে আঞ্চলিক ক্রিকেটের কার্যক্রম পরিচালনার পরিকল্পনা করছে বোর্ড।

আরও পড়ুন

মতামত দিন

আমাদের সম্পর্কে

We’re a media company. We promise to tell you what’s new in the parts of modern life that matter. Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Ut elit tellus, luctus nec ullamcorper mattis, pulvinar dapibus leo. Sed consequat, leo eget bibendum Aa, augue velit.