Home » স্মার্টফোন চার্জিংয়ে সমস্যা হলে করণীয়

স্মার্টফোন চার্জিংয়ে সমস্যা হলে করণীয়

0 মন্তব্য 79 ভিউজ

স্মার্টফোন ব্যবহার করতে গিয়ে বিভিন্ন সমস্যা তৈরি হয়। যার মধ্যে অন্যতম চার্জ না হওয়ার সমস্যা। অনেক সময় চার্জারে যুক্ত করলেও চার্জ হয় না। জরুরি মুহূর্তে চার্জ দিতে গিয়ে দেখা গেল চার্জ হচ্ছে না। তখন সব থেকে বিড়ম্বনাময় পরিস্থিতি তৈরি হয়।
মেক ইউজ অব এ বিষয়ে বিস্তারিত জানিয়েছে। চার্জ না হওয়ার সমস্যা সমাধানে কিছু সমাধান রয়েছে। যেগুলো অনুসরণ করলে সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব। প্রথমেই রিবুট। ফোনে কোনো সমস্যা হলে ফোন রিবুট করতে হবে। এতে কোর কম্পোনেন্ট রিফ্রেশ হবে এবং ব্যাকগ্রাউন্ডে চলতে থাকা সবকিছু বন্ধ হয়ে যাবে। ফলে ছোটখাটো সমস্যা থাকলে তা সমাধান হবে।ফোন রিবুট বা রিস্টার্টের পরও যদি চার্জ না হয় তাহলে সেফ মোডে ফোন চালু করার চেষ্টা করতে হবে। ডাউনলোড করা থার্ড পার্টি কোনো অ্যাপ এ মোডে কাজ করবে না। যদি সেফ মোডে ফোন চার্জ হয়, তাহলে বুঝতে হবে সমস্যাটি ডাউনলোড করা কোনো অ্যাপের জন্য হচ্ছে।
ফোনের চার্জিং পোর্ট পরিষ্কার না থাকা সমস্যা তৈরির অন্যতম কারণ। কখনো ময়লা পড়েও চার্জিংয়ে ঝামেলা হতে পারে। নিজে থেকে সেটি পরিষ্কার করতে না পারলে সার্ভিস সেন্টারে নিয়ে যেতে হবে। সফটওয়্যার বাগের কারণেও ফোন চার্জিংয়ে সমস্যা হয়। এজন্য সবসময় ফোনের সফটওয়্যার আপডেট রাখতে হবে।

আরও পড়ুন

মতামত দিন

আমাদের সম্পর্কে

We’re a media company. We promise to tell you what’s new in the parts of modern life that matter. Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Ut elit tellus, luctus nec ullamcorper mattis, pulvinar dapibus leo. Sed consequat, leo eget bibendum Aa, augue velit.