Home » গাজায় ৭২ ঘণ্টায় ২৫ ইসরায়েলি সেনা নিহত, দাবি হামাসের

গাজায় ৭২ ঘণ্টায় ২৫ ইসরায়েলি সেনা নিহত, দাবি হামাসের

0 মন্তব্য 64 ভিউজ

ফিলিস্তিনের গাজা উপত্যকায় গত ৭২ ঘণ্টায় ইসরায়েলি স্থলবাহিনীর ২৫ সেনাসদস্য নিহত হয়েছে বলে দাবি করেছে উপত্যকার শাসকগোষ্ঠী হামাস। সেই সঙ্গে এই সময়ে ৪১টি ইসরায়েলি সামরিক যান পুরোপুরি ধ্বংস কিংবা আংশিক ক্ষতিগ্রস্ত করারও দাবি করেছে যোদ্ধারা।

এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে গোষ্ঠীটির সামরিক বিভাগ এজ্জেদিন আল কাসাম ব্রিগেড।

বুধবার গাজায় হামাসের দু’টি সুড়ঙ্গ এবং তাদের নিয়ন্ত্রণে থাকা একটি বাড়িতে অভিযান চলানোর সময় এই সেনারা নিহত হয় বলে উল্লেখ করা হয় বিবৃতিতে।
আরও বলা হয়েছে, এদিন ইসরায়েলের প্রধান শহর তেল আবিবে রকেট হামলাও চালিয়েছে আল কাসাম ব্রিগেডের যোদ্ধারা।

তবে রিপোর্ট লেখা পর্যন্ত ইসলায়েল প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) এ প্রসঙ্গে কোনও প্রতিক্রিয়া জানায়নি।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর ইসরায়েলের অভ্যন্তরে অতর্কিত হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসের যোদ্ধারা। প্রতিশোধ নিতে ওই দিন থেকেই গাজায় নির্বিচারে বোমা হামলা শুরু করে ইসরায়েল। পরে ২৮ অক্টোবর থেকে স্থল অভিযানও শুরু করে ইসরায়েল।

ইসরায়েলি বাহিনীর টানা দেড় মাসের অভিযানে কার্যত ধ্বংসস্তুপে পরিণত হয়েছে গাজা। বর্বর হামলায় নিহত হয়েছে অন্তত ২০ হাজারের বেশি ফিলিস্তিনি। নিহতদের ৭০ শতাংশই নারী ও শিশু। আহত হয়েছেন আরও ৫২ হাজার ৫৮৬ জন। এখনও নিখোঁজ রয়েছেন ৬ হাজার ৭০০ জন।

আরও পড়ুন

মতামত দিন


The reCAPTCHA verification period has expired. Please reload the page.

আমাদের সম্পর্কে

We’re a media company. We promise to tell you what’s new in the parts of modern life that matter. Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Ut elit tellus, luctus nec ullamcorper mattis, pulvinar dapibus leo. Sed consequat, leo eget bibendum Aa, augue velit.