Home » আর্জেন্টিনার পথ চলমান: ইতালি ম্যাচের আগে কোচ

আর্জেন্টিনার পথ চলমান: ইতালি ম্যাচের আগে কোচ

প্রকাশিত: সর্বশেষ আপডেট 0 মন্তব্য 573 ভিউজ

স্বপ্নের মতো সময় কাটাচ্ছে আর্জেন্টিনা। দলটি যেন হারতেই ভুলে গেছে! তা নয়তো কী, প্রায় তিন বছর আগে সবশেষ হারের মুখ দেখেছিল আলবিসেলেস্তেরা। ২০১৯ সালের কোপা আমেরিকায় ব্রাজিলের বিপক্ষে ২-০ গোলে হারের পর জয় কিংবা ড্র করে মাঠ ছেড়েছে। অপ্রতিরোধ্য আর্জেন্টিনা এবার গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হচ্ছে ইতালির। ‘ফিনালিসিমা’ নামের এই লড়াইয়ের আগে আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি জানিয়েছেন, তারাও হারতে পারে।

আর্জেন্টিনা মধুর সময় কাটাচ্ছে। তিন বছর আগে যে ব্রাজিলের কাছে হেরে কোপা আমেরিকা থেকে বিদায় নিয়েছিল, সেই সেলেসাওদের হারিয়েই গত বছর দীর্ঘ প্রতীক্ষা শেষে ঘরে তুলেছে ট্রফি। কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হওয়ার সঙ্গে বিশ্বকাপ বাছাইয়েও অপ্রতিরোধ্য হয়ে নিশ্চিত করেছে কাতারের টিকিট। এবার তাদের সামনে আরেকটি কঠিন পরীক্ষার মঞ্চ। আন্তমহাদেশীয় লড়াইয়ে ইউরোপ চ্যাম্পিয়ন ইতালির বিপক্ষে লাতিন আমেরিকার চ্যাম্পিয়ন হিসেবে আর্জেন্টিনা মুখোমুখি হচ্ছে, যে ম্যাচের নাম দেওয়া হয়েছে ‘ফিনালিসিমা’।

বাংলাদেশ সময় আজ (বুধবার) দিবাগত রাত ১২-৪৫ মিনিটে লন্ডনের ওয়েম্বলিতে মাঠে নামছে আর্জেন্টিনা-ইতালি। এই ম্যাচের আগে আলবিসেলেস্তে কোচ বলেছেন, ‘গুরুত্বপূর্ণ বিষয় হলো, আমরা এখানে মোটেও এই চিন্তা করছি না যে, আমরা অজেয়। আমরা দল হিসেবে একটা টু্র্নামেন্ট জিতেছি, তবে আমাদের পথ এখনও চলমান।

গত বছর ইউরো জিতেছিল ইতালি। অপ্রতিরোধ্য হয়ে উঠেছিল তারাও। তবে আজ্জুরিদের সেই পথচলা এমনভাবে থেমেছে যে, ২০২২ সালের বিশ্বকাপেও জায়গা করতে পারেনি! ২০১৮ সালের পর কাতার বিশ্বকাপেও নেই চারবারের চ্যাম্পিয়নরা। নতুন করে ঘুরে দাঁড়ানোর মিশনে শুরুতেই আর্জেন্টিনাকে পাচ্ছে আজ্জুরিরা। তাদের নিয়ে বেশ সতর্ক স্কালোনি, ‘গতবারের ইউরো জিতেছে ইতালি। অনেক উঁচুমানের দল এবং তারা দারুণ কাজ করছে। আশা করছি, আমরা আমাদের খেলাটা খেলতে পারবো। কোনও সন্দেহ নেই আমরা প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছি।’

কোপা আমেরিকা কিংবা লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের ‘চেনা’ প্রতিপক্ষের বিপক্ষে খেলেছে আর্জেন্টিনা। তবে বরাবরই তাদের ইউরোপিয়ান দলগুলোর বিপক্ষে খেলার ইচ্ছা। সেখান থেকে ইতালির বিপক্ষে ম্যাচটি নিজেদের অবস্থান জানার জন্য গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে। আর্জেন্টিনা কোচ তেমনটাই মনে করছেন, ‘আমরা কোথায় আছি (পারফরম্যান্সের অবস্থান), সেটা জানতে সেরা দলের বিপক্ষে খেলাটা সবসময় জরুরি।’

 

আরও পড়ুন

মতামত দিন

আমাদের সম্পর্কে

We’re a media company. We promise to tell you what’s new in the parts of modern life that matter. Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Ut elit tellus, luctus nec ullamcorper mattis, pulvinar dapibus leo. Sed consequat, leo eget bibendum Aa, augue velit.