Home » জীবনসঙ্গী খুঁজছেন? যে বিষয়গুলো মনে রাখতে হবে মেয়েদের

জীবনসঙ্গী খুঁজছেন? যে বিষয়গুলো মনে রাখতে হবে মেয়েদের

0 মন্তব্য 405 ভিউজ

এখনো জীবনসঙ্গীর সঙ্গে দেখা হয়নি। আপনি যাকে খুঁজছেন। তখন মাথায় অনেক চিন্তাই আসতে পারে। ধৈর্যও হারিয়ে ফেলতে পারেন।

অনেকে নিজেকে ভাবেন, আমি ভাগ্যবতী নই। তাই জীবনসঙ্গী খুঁজে পাচ্ছেন না। এসব ধারণা থেকে বেরিয়ে আসতে হবে আপনাকে। এ ক্ষেত্রে যে বিষয়গুলো মনে রাখতে হবে জেনে নিন।

নিজের সঙ্গে নিজের সম্পর্ক সবচেয়ে গুরুত্বপূর্ণ

নিজের মনের মানুষ খোঁজার আগে নিজেকে খুঁজুন। যা-ই হোক, মনের মানুষ খোঁজার সময় নিজের যত্ন নিতে ভুলবেন না। সব বিষয়ে ইতিবাচক থাকুন। আয়নার দিকে তাকিয়ে নিজের সবচেয়ে ভালো দিকগুলো বেছে নিন। নিজেকে কখনো ছোট করে দেখবেন না।

সবার জন্য কেউ না কেউ আছে

না! আমার জন্য কেউ নেই। আমাকে কেউ পছন্দ করবে না। এগুলো চিন্তা করে অযথা সময় নষ্ট করবেন না। যখন সময় হবে তখন আপনার জীবনসঙ্গী ঠিকই আপনাকে খুঁজে নেবে। হতে পারে একদম অপরিচিত কেউ। আবার এমনো হতে পারে আপনার পরিচিতদের মধ্যেই কেউ। এ ক্ষেত্রে ধৈর্য ধরতে হবে।

জীবনসঙ্গী সব সময় রোমান্টিক না-ও হতে পারে

জীবনসঙ্গীর জন্য আপনার রোমান্টিক ভালোবাসা থাকতেই পারে। কিন্তু জীবনসঙ্গীও যে রোমান্টিক হবে তা না-ও হতে পারে। আপনি তার অন্য গুণগুলো নিয়ে ভাবতে পারেন। হতে পারে সে ভালো বন্ধু, পরিবারপ্রিয় অথবা আপনার প্রতি যত্নশীল একজন মানুষ।

পুরনো সম্পর্ক নতুনভাবে করা

যে সম্পর্ক একবার ভেঙে গেছে, সেটা নতুন করে আবার জোড়া না লাগানোই ভালো। আপনাদের সম্পর্ক যখন একবার ভেঙে ছিল, সেটার অবশ্যই কোনো কারণ ছিল। এই কারণ যে আবার সামনে এসে দাঁড়াবে না, তা কেউ বলতে পারে না। কারণ মানুষের স্বভাব সহজে পরিবর্তন হয় না।

সময়

আপনি এখন একা আছেন। কদিন পর হয়তো দুজন হয়ে যাবেন। চেষ্টা করুন একা থাকার সময়টা কাজে লাগাতে। যে কাজ বা শখগুলো বাকি রয়ে গেছে সেগুলো পূরণ করে ফেলুন।

কাছের মানুষ

আপনার কাছের মানুষ । যেমন মা-বাবা, ভাই-বোন, বন্ধু, সহকর্মী। তাদেরকে ভুলে গেলে চলবে না। জীবনসঙ্গীর পাশাপাশি তাদেরও যত্ন নিন।

পুরনো সম্পর্ক

আগের ভাঙা সম্পর্ক নিয়ে ভেবে দেখুন, সেই সম্পর্কে কোনো কমতি ছিল কি না? সেই মানুষটার কোন দিকটা খারাপ ছিল? মোট কথা পুরনো সম্পর্কে যে ভুলগুলো ছিল নতুন সম্পর্কে সেই ভুলগুলো যেন আর না হয়।

আরও পড়ুন

মতামত দিন


The reCAPTCHA verification period has expired. Please reload the page.

আমাদের সম্পর্কে

We’re a media company. We promise to tell you what’s new in the parts of modern life that matter. Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Ut elit tellus, luctus nec ullamcorper mattis, pulvinar dapibus leo. Sed consequat, leo eget bibendum Aa, augue velit.