Home » ৭০০’র ঘরে প্রথম রোনালদো

৭০০’র ঘরে প্রথম রোনালদো

0 মন্তব্য 87 ভিউজ

ছিলেন না দলের প্রথম একাদশে, সাইড বেঞ্চ থেকে উঠে এসেই ঐতিহাসিক কীর্তি গড়লেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) এভারটনের বিপক্ষে ম্যানচেস্টার ইউনাইটেডের ২-১ গোলের জয়ের ম্যাচেই ১ গোল করে ক্লাব ক্যারিয়ারে ৭০০ গোলের মাইলফলক স্পর্শ করলেন পর্তুগিজ তারকা।

চলতি মৌসুমে ম্যানইউ কোচ এরিক টেন হাগ রোনালদোকে যেন প্রথম একাদশে সুযোগই দিতে চাচ্ছেন না। রোনালদোকে কি বাতিলের খাতাতেই ফেলে দিচ্ছেন তিনি। সিআর সেভেনের বয়সটাও যে পেরিয়ে গেছে ৩৭। তবে এই বয়সে এসেও যখনই সুযোগ পাচ্ছেন তখনই নিজেকে প্রমাণ করছেন সাবেক এই রিয়াল মাদ্রিদ তারকা।

স্পোর্টিং লিসবন থেকে শুরু, ম্যানইউ, রিয়াল মাদ্রিদ আর জুভেন্টাস ঘুরে আবারও ওল্ড ট্র্যাফোর্ডে এসে ৯৪৫ ম্যাচ ৭০০ গোলের মাইলফলক ছুঁলেন পর্তুগিজ কিংবদন্তি। ক্লাবের হয়ে ৭০০ গোল করা প্রথম ফুটবলার হিসেবে ইতিহাসই লিখলেন রোনালদো।

রোববার রাতে ইপিএলের ম্যাচে বদলি নামা রোনালদোর গোলেই জয় নিশ্চিত হয় ইউনাইটেডের। এভারটনকে ২-১ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলেরও পাঁচ নম্বরে উঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

প্রতিপক্ষের মাঠে গিয়ে অবশ্য ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়েছিলো রেড ডেভিলরা। ম্যাচের মাত্র ৫ মিনিটেই বক্সের বাইরে থেকে নেওয়া শটে ইউনাইটেডের জালে বল জড়িয়ে এভারটনকে এগিয়ে নেন ইয়বি।

পিছিয়ে পড়েই অবশ্য জ্বলে ওঠে ইউনাইটেড। গোল শোধ দিতে বেশি সময়ও নেননি। ম্যাচের ১৫ মিনিটেই মার্শালের পাস থেকে বাঁ পায়ের শটে ইউনাইটেডকে সমতায় ফেরান ব্রাজিলিয়ান উইঙ্গার অ্যান্থোনি।

প্রথম গোলের অ্যাসিস্টদাতা মার্শালের ইনজুরিতে ২৯ মিনিটে মাঠে নামেন রোনালদো। মাঠে নামার ১৫ মিনিট পরই ম্যাচের ৪৪ মিনিটে দলকে ২-১ গোলের লিড এনে দেন রোনালদো। রিয়াল মাদ্রিদের সাবেক সতীর্থ ক্যাসেমিরোর পাস থেকে বাঁ পায়ের নিচু শটে এভারটনের জালে বল জড়িয়ে নিজের ক্লাব ক্যারিয়ারের ৭০০তম গোলটি করেন রোনালদো।

রোনালদো নিজের ক্লাব ক্যারিয়ারের প্রথম গোলটি করেছিলেন স্পোর্টিং লিসবনের হয়ে ২০০২-০৩ মৌসুমে। ৩৭ বছর বয়সী পর্তুগিজ তারকার ৭০০ গোলের মধ্যে রিয়াল মাদ্রিদের হয়ে করেছেন ৪৫০টি। ইউনাইটেদের হয়ে ১৪৪টি, জুভেন্টাসের হয়ে ১০১টি আর লিসবনের হয়ে করেছেন ৫টি গোল।

রোনালদোর ৭০০ গোলের পর ক্লাব ক্যারিয়ারে ৬৯১ গোল নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন সাত বারের ব্যালন ডি’অর জয়ী আর্জেন্টাইন কিংবদন্তি লিওনেল মেসি।

আরও পড়ুন

মতামত দিন

আমাদের সম্পর্কে

We’re a media company. We promise to tell you what’s new in the parts of modern life that matter. Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Ut elit tellus, luctus nec ullamcorper mattis, pulvinar dapibus leo. Sed consequat, leo eget bibendum Aa, augue velit.