Home » বিচক্ষণতার সঙ্গে ভোট দেবে বাংলাদেশ

বিচক্ষণতার সঙ্গে ভোট দেবে বাংলাদেশ

0 মন্তব্য 307 ভিউজ

রাশিয়ার সামরিক বাহিনী ইউক্রেনজুড়ে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। দেশটির রাজধানী কিয়েভ এবং অন্যান্য অনেক শহরের বেসামরিক এলাকায় আঘাত হানা হয়েছে। এমন অবস্থায় ইউক্রেন-রাশিয়া যুদ্ধ নিয়ে জাতিসংঘে আলোচনা চলছে। মঙ্গলবার রাতে অখণ্ড ইউক্রেন প্রশ্নে এবং রাশিয়ার নিন্দা জানিয়ে একটি রেজল্যুশনের ভোট হওয়ার সম্ভাবনা রয়েছে।

এই রেজল্যুশনে বিচক্ষণতার সঙ্গে ভোট দেবে বাংলাদেশ। এমনটিই জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। বাংলাদেশের অবস্থান কী হবে সেটি নিয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, ‘আমরা পক্ষে, বিপক্ষে বা ভোটে বিরত থাকব কি না সেটি আমি বলব না। আমরা সিদ্ধান্ত নিয়েছি। এখন পর্যন্ত আমরা ভোটগুলো অত্যন্ত বিচক্ষণতার সঙ্গে দিয়েছি। যদি ভোট হয় তাহলে আমরা বিচক্ষণতার সঙ্গে দেব। ’

আজ মঙ্গলবার (১১ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে রাশিয়া-ইউক্রেন ইস্যুতে বাংলাদেশের অবস্থান নিয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, ‘আমাদের নিজস্ব নীতি আছে এবং আমরা সেই অনুযায়ী কাজ করব। আমরা জাতিসংঘ সনদে বিশ্বাস করি এবং জাতিসংঘের সমর্থক। আমাদের দেশের স্বার্থের জন্য মঙ্গলকর, আমাদের মূল্যবোধের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ, সেই অনুযায়ী আমরা সিদ্ধান্ত নেব। ’

যুদ্ধের ফলে পৃথিবীর বিভিন্ন দেশে নানা ধরনের সমস্যা হচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, আমরা চাই এই যুদ্ধ বন্ধ হোক এবং একটি সমঝোতার মাধ্যমে এর সমাধান হোক। যুদ্ধের ফলে মুদ্রাস্ফীতি বৃদ্ধি পেয়েছে এবং সাপ্লাই চেনে সংকট তৈরি হয়েছে। এ জন্য আমাদের বক্তব্য হচ্ছে আমরা যুদ্ধ চাই না।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, যে ধরনের পরিস্থিতি তৈরি হোক, সেগুলোতে যদি যুদ্ধ বন্ধ করার ঈঙ্গিত দিতে পারে, আলোচনার সুযোগ তৈরি করতে পারে, তাহলে আমরা খুব খুশি হব। কারণ যুদ্ধটা অনেক দিন চলমান থাকলে আমাদের অনেক ক্ষতি হবে।

আরও পড়ুন

মতামত দিন


The reCAPTCHA verification period has expired. Please reload the page.

আমাদের সম্পর্কে

We’re a media company. We promise to tell you what’s new in the parts of modern life that matter. Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Ut elit tellus, luctus nec ullamcorper mattis, pulvinar dapibus leo. Sed consequat, leo eget bibendum Aa, augue velit.