Home » পিজিসিবির দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত: নসরুল

পিজিসিবির দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত: নসরুল

0 মন্তব্য 291 ভিউজ

জাতীয় গ্রিডে বিদ্যুৎ বিপর্যয়ের ঘটনায় পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশের (পিজিসিবি) দায়িত্বশীল দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ আজ রোববার এ তথ্য জানিয়েছেন।

সকালে সচিবালয়ে এক ব্রিফিংয়ে নসরুল হামিদ বলেন, বিদ্যুৎ সঞ্চালনকারী সংস্থা পিজিসিবির দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত আজকের মধ্যে কার্যকর করতে বলা হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, বিদ্যুৎ বিপর্যয়ের ঘটনায় পিজিসিবিসহ তিনটি সংস্থাকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছিল। ইতিমধ্যে পিজিসিবির তদন্ত প্রতিবেদন পাওয়া গেছে। প্রতিবেদনে দায়িত্বে গাফিলতির জন্য পিজিসিবির দুই কর্মকর্তাকে চিহ্নিত করা হয়েছে। তাঁদের সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ ছাড়া বিদ্যুৎ বিতরণ সংস্থার দায়িত্বশীল ব্যক্তিদের মধ্যে যাঁরা দায়িত্বে অবহেলা করেছেন, তাঁদের এক সপ্তাহের মধ্যে চিহ্নিত করে সাময়িক বরখাস্ত করা হবে বলে উল্লেখ করেন নসরুল হামিদ।

বিদ্যুৎ বিপর্যয়ের ঘটনায় অন্য যে দুটি তদন্ত কমিটি কাজ করছে, তাদের প্রতিবেদন চলতি সপ্তাহের শেষ নাগাদ পাওয়া যাবে বলে আশা প্রকাশ করেন নসরুল হামিদ।

৪ অক্টোবর জাতীয় গ্রিডে বিদ্যুৎ বিপর্যয় দেখা দেয়। এদিন বেলা ২টা থেকে রাজধানী ঢাকাসহ দেশের পূর্বাঞ্চলে ৬-৭ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল। পরে ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হয়।

জাতীয় গ্রিডে বিদ্যুৎ বিপর্যয়ের কারণ খতিয়ে দেখতে ৫ অক্টোবর তদন্ত কমিটি গঠন করে দেশের একমাত্র বিদ্যুৎ সঞ্চালনকারী সংস্থা পিজিসিবি। ছয় সদস্যের এই কমিটির প্রধান করা হয় পিজিসিবির নির্বাহী পরিচালক ইয়াকুব ইলাহী চৌধুরীকে। এ ছাড়া বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে একটি ও তৃতীয় পক্ষ থেকে আরেকটি তদন্ত কমিটি করা হয়।

আরও পড়ুন

মতামত দিন


The reCAPTCHA verification period has expired. Please reload the page.

আমাদের সম্পর্কে

We’re a media company. We promise to tell you what’s new in the parts of modern life that matter. Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Ut elit tellus, luctus nec ullamcorper mattis, pulvinar dapibus leo. Sed consequat, leo eget bibendum Aa, augue velit.