Home » রাশিয়ার বিপক্ষে ভোট, মাদাগাস্কারের পররাষ্ট্রমন্ত্রী বরখাস্ত

রাশিয়ার বিপক্ষে ভোট, মাদাগাস্কারের পররাষ্ট্রমন্ত্রী বরখাস্ত

0 মন্তব্য 270 ভিউজ

ইউক্রেনের চারটি অঞ্চলকে গণভোটের মাধ্যমে রুশ ভূখণ্ডে যুক্ত করার নিন্দা জানিয়ে জাতিসংঘের প্রস্তাবে রাশিয়ার বিরুদ্ধে ভোট দেওয়ায় মাদাগাস্কারের পররাষ্ট্রমন্ত্রী রিচার্ড রনড্রিয়ামান্দ্রতোকে বরখাস্ত করেছেন দেশটির প্রেসিডেন্ট।

বুধবার (১৯ অক্টোবর) মাদাগাস্কারের প্রেসিডেন্ট কার্যালয়ের দুটি সূত্রের বরাত দিয়ে এসব তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, মাদাগাস্কারের প্রেসিডেন্ট অ্যান্ড্রে রাজোয়েলিনার কার্যালয়ের দুই সিনিয়র কর্মকর্তা রয়টার্সকে বলেছেন, রাশিয়াকে নিন্দা জানানোর প্রস্তাব সমর্থনে যারা ভোট দিয়েছেন, তাদের একজন হওয়ার কারণে রিচার্ড রনড্রিয়ামান্দ্রতোকে বরখাস্ত করা হয়েছে।

রয়টার্স বলছে, পররাষ্ট্রমন্ত্রীর পদ হারানোর পর রিচার্ড রনড্রিয়ামান্দ্রতো কোন মন্তব্য করতে রাজি হননি।

গত সপ্তাহে ইউক্রেনের চারটি অঞ্চলকে নিজ ভূখণ্ডের সঙ্গে যুক্ত করার বিষয়ে জাতিসংঘের সাধারণ পরিষদ ভোটাভুটির মাধ্যমে রাশিয়ার বিরুদ্ধে নিন্দা জানায়। এই নিন্দা প্রস্তাবে সমর্থন দেয় ১৪৩টি দেশ। তবে চীন ও ভারতসহ ৩৫টি দেশ ভোটদান থেকে বিরত ছিল। অন্যদিকে রাশিয়ার পাশাপাশি, বেলারুশ, উত্তর কোরিয়া, সিরিয়া এবং নিকারাগুয়া এই চারটি দেশ ভোট প্রত্যাখ্যান করেছে।

আরও পড়ুন

মতামত দিন

আমাদের সম্পর্কে

We’re a media company. We promise to tell you what’s new in the parts of modern life that matter. Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Ut elit tellus, luctus nec ullamcorper mattis, pulvinar dapibus leo. Sed consequat, leo eget bibendum Aa, augue velit.