Home » সিত্রাংয়ের প্রভাব থেকে বিপদমুক্ত বাংলাদেশ: আবহাওয়া অধিদফতর

সিত্রাংয়ের প্রভাব থেকে বিপদমুক্ত বাংলাদেশ: আবহাওয়া অধিদফতর

0 মন্তব্য 326 ভিউজ

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাব থেকে বাংলাদেশ বিপদমুক্ত বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। মঙ্গলবার (২৫ অক্টোবর) সকাল ১০টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে অধিদফতরে সিত্রাং পরবর্তী পরিস্থিতি নিয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান উপ-পরিচালক সানাউল হক মণ্ডল।

সানাউল হক বলেন, ঘূর্ণিঝড়ের প্রভাব থেকে আমরা বিপদমুক্ত। সিত্রাংয়ের প্রভাবে সর্বোচ্চ গতিবেগ ছিল চট্টগ্রাম ও কক্সবাজারে ৭৪ কিলোমিটার। সিত্রাং শক্তি হারিয়ে দুর্বল হয়ে পড়ায় সব সমুদ্রবন্দর থেকে বিপৎসংকেত নামানো হয়েছে। এর পরিবর্তে এখন ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

তিনি আরও বলেন, এটি গতকাল রাত ৯টায় উপকূল অতিক্রম করে আরও উত্তর ও উত্তর-পূর্ব দিকে অতি দ্রুত অগ্রসর হয়ে সোমবার মধ্যরাতে ভোলার নিকট দিয়ে বরিশাল-চট্টগ্রাম উপকূল অতিক্রম করে। এ সময় সিত্রাং বৃষ্টি ঝরিয়ে দ্রুত দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত হয়। তারপর এটি আরও দুর্বল হয়ে গুরুত্বহীন হয়ে পড়ে।

সানাউল হক মণ্ডল বলেন, সিত্রাংয়ের প্রভাবে ভোলায় সর্বোচ্চ ৬ ফুট পানির উচ্চতা রেকর্ড করা হয়েছে। সারাদেশে একদিনে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৪ হাজার ৭০ মিলিমিটার। এর মধ্যে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বরিশালে ৩২৪ মিলিমিটার।

আরও পড়ুন

মতামত দিন


The reCAPTCHA verification period has expired. Please reload the page.

আমাদের সম্পর্কে

We’re a media company. We promise to tell you what’s new in the parts of modern life that matter. Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Ut elit tellus, luctus nec ullamcorper mattis, pulvinar dapibus leo. Sed consequat, leo eget bibendum Aa, augue velit.