Home » সেমিতে যেতে ইংল্যান্ডের দরকার ১৪২ রান

সেমিতে যেতে ইংল্যান্ডের দরকার ১৪২ রান

0 মন্তব্য 311 ভিউজ

পাঁচ ছক্কায় ঝোড়ো ফিফটির ইনিংস খেললেন ওপেনার পাথুম নিশাঙ্কা। কিন্তু উড়ন্ত সূচনার পরও পুঁজিটা বড় হলো না শ্রীলঙ্কার। পরের ব্যাটাররা যে তেমন কিছুই করতে পারলেন না!

সিডনিতে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন লঙ্কান দলপতি দাসুন শানাকা। নিশাঙ্কার ৪৫ বলে ৬৭ রানের ইনিংসের পরও ৮ উইকেটে ১৪১ রানে আটকে গেছে শ্রীলঙ্কা। এই ম্যাচ জিতলেই সেমি নিশ্চিত ইংল্যান্ডের, দরকার ১৪২ রান।

প্রথমে ব্যাট করতে নেমে ভালো শুরু পায় শ্রীলঙ্কা। প্রথম উইকেট জুটিতে ৩৯ রান তুলে দুই লঙ্কান ওপেনার কুশাল মেন্ডিস ও পাথুম নিশাঙ্কা। তবে ১৪ বলে ১৮ রান করে আউট হন কুশাল মেন্ডিস। এরপরে ধনঞ্জয়া ডি সিলভাকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন পাথুম নিশাঙ্কা। তবে দলীয় ৭২ রানে ধনঞ্জয়া ডি সিলভার উইকেট হারায় শ্রীলঙ্কা। ১১ বলে ৯ রান করে আউট হন তিনি।

ধনঞ্জয়া ডি সিলভার বিদায়ের পর ক্রিজে আসেন চারিথ আসালঙ্কা। তবে বেশিক্ষণ টিকতে পারেননি। দলীয় ৮৪ রানে ৯ বলে মাত্র ৮ করে ফিরে যান আসালঙ্কা। একদিকে উইকেট হারালেও অন্যদিকে নিজের সাবলীল ব্যাটিংয়ে নিজের অর্ধশতক পূরণ করেন পাথুম নিশাঙ্কা। কিন্তু দলীয় ১১৮ রানে ৪৫ বলে ৬৭ রানের অনবদ্য ইনিংস খেলে সাজঘরে ফিরে যান তিনি।

এরপর দলীয় ১২৭ রানে ৮ বলে মাত্র ৩ রান করে আউট হন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। ইনিংসের শেষ ওভারে আরো ৩ উইকেট হারায় লঙ্কানরা। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪১ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। ইংল্যান্ডের পক্ষে মার্ক উড নেন সর্বোচ্চ ৩টি উইকেট। এছাড়া বেন স্টোকস, স্যাম কারান, ক্রিস ওকস ও আদিল রশিদ নেন ১টি করে উইকেট।

 

 

আরও পড়ুন

মতামত দিন


The reCAPTCHA verification period has expired. Please reload the page.

আমাদের সম্পর্কে

We’re a media company. We promise to tell you what’s new in the parts of modern life that matter. Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Ut elit tellus, luctus nec ullamcorper mattis, pulvinar dapibus leo. Sed consequat, leo eget bibendum Aa, augue velit.