Home » যুক্তরাষ্ট্রে সিনেটর হলেন হাজীগঞ্জের মাসুদুর রহমান পাটওয়ারী

যুক্তরাষ্ট্রে সিনেটর হলেন হাজীগঞ্জের মাসুদুর রহমান পাটওয়ারী

0 মন্তব্য 174 ভিউজ

যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে বিভিন্ন অঙ্গরাজ্য থেকে চাঁদপুরের হাজীগঞ্জের কৃতিসন্তান আমেরিকান নাগরিক মোহাম্মদ মাসুদুর রহমান পাটওয়ারীসহ চারজন বাংলাদেশি নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার (৮ নভেম্বর) অনুষ্ঠিত এই নির্বাচনে যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের সিনেট নির্বাচনে সিনেট ডিস্ট্রিক্ট-৪ থেকে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী বাংলাদেশি এই আমেরিকান বিপুল ভোটে জয়ী হন।

মাসুদুর রহমান পাটওয়ারী হাজীগঞ্জ উপজেলার বড়কুল পূর্ব ইউনিয়নের ৬নং ওয়ার্ড সোনাইমুড়ি গ্রামের পাটওয়ারী বাড়ির মৃত নুরুল হক পাটওয়ারীর সন্তান। নির্বাচনে অনেক বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। যদিও নির্বাচনে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা বাকি। তবে এই ৪ আসন থেকে জয় নিশ্চিত করেছেন বাংলাদেশি আমেরিকানরা।

জানা গেছে, গত ৮ নভেম্বর অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে মার্কিন কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটের ৫০টি ও নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের ৪৩৫ আসনের সবকটিতে ভোট হয়। এছাড়া ৩৬টি অঙ্গরাজ্যে গভর্নর পদে এবং অঙ্গরাজ্যগুলোর আইনসভারও নির্বাচন হয়। নির্বাচনে চারজন বাংলাদেশি আমেরিকান নির্বাচিত হয়েছেন।

তাদের মধ্যে যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের সিনেটর ডেমোক্রেট দলের প্রার্থী মাসুদুর রহমান বিপুল ভোটে, জর্জিয়া অঙ্গরাজ্যের সিনেটর শেখ রহমান বিনা প্রতিদ্বন্দ্বীতায় ও নাবিলা ইসলাম বিপুল ভোটে এবং নিউ হ্যাম্পশায়ারের হাউস অব রিপ্রেজেন্টেটিভ রিপাবলিকান দলের প্রার্থী আবুল খান বিপুল ভোটে নির্বাচিত হন।

এর মধ্যে মাসুদুর রহমান এবারই প্রথম স্টেট সিনেটের সদস্য হলেন। তিনি চাঁদপুরের হাজীগঞ্জের কৃতি সন্তান। জর্জিয়া অঙ্গরাজ্যের সিনেটে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তৃতীয়বারের মতো নির্বাচিত হন কিশোরগঞ্জের কৃতি সন্তান শেখ রহমান ও একই অঙ্গরাজ্যে প্রথমবারের মতো নির্বাচন করে জয়ী হয়েছেন নোয়াখালীর কৃতিসন্তান নাবিলা ইসলাম। তিনি প্রথম মুসলিম নারী এবং দ্বিতীয় বাংলাদেশি সিনেটর।

অপরদিকে নিউ হ্যাম্পশায়ার অঙ্গরাজ্যের হাউস অব রিপ্রেজেন্টেটিভ হিসেবে পঞ্চম মেয়াদে বিপুল ভোটে জয়ী হয়েছেন পিরোজপুরের কৃতিসন্তান আবুল খান। মধ্যবর্তী এ নির্বাচনে ৪ বাংলাদেশি আমেরিকানের বিজয়ে উল্লসিত যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিরা। বিজয়ীদেরকে অভিনন্দন জানিয়েছেন যুক্তরাষ্ট্রের মূলধারার রাজনীতিবিদ, রাজনীতিক, সামাজিক ও সাংস্কৃতিক কমিউনিটি সংগঠনগুলো।

এদিকে হাজীগঞ্জের কৃতিসন্তান মাসুদুর রহমান পাটওয়ারী যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের সিনেটর নির্বাচিত হওয়ায় খুশির জোয়ার বইছে তার ইউনিয়নবাসীর মধ্যে। গত বৃহস্পতিবার ইউনিয়ন শ্রমিক লীগের এক সভায় ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান মজিব ইউনিয়নবাসীর পক্ষ থেকে তাকে অভিনন্দন জানান।

এসময় ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিকলীগ ও ছাত্রলীগসহ অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দও তাকে অভিনন্দন জানান।

আরও পড়ুন

মতামত দিন

আমাদের সম্পর্কে

We’re a media company. We promise to tell you what’s new in the parts of modern life that matter. Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Ut elit tellus, luctus nec ullamcorper mattis, pulvinar dapibus leo. Sed consequat, leo eget bibendum Aa, augue velit.