Home » বাড়াবাড়ি করছে ইউক্রেন: জার্মান চ্যান্সেলর

বাড়াবাড়ি করছে ইউক্রেন: জার্মান চ্যান্সেলর

0 মন্তব্য 107 ভিউজ

ইউক্রেনকে ট্যাংক সরবরাহের ঘোষণার পর যুদ্ধজাহাজের আবদার করেছে ইউক্রেন। তবে জেলেনস্কির এমন আরজি প্রত্যাখ্যান করেছে জার্মানি। খবর বিবিসির। স্থানীয় সময় রোববার ইউক্রেনের এ দাবিকে বাড়াবাড়ি বলে মন্তব্য করেন জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎজ।

যুদ্ধ শুরুর পর থেকেই রুশ বাহিনীকে প্রতিহত করতে জার্মানিসহ ন্যাটোর অন্যান্য সদস্য রাষ্ট্রের কাছে থেকে অত্যাধুনিক বিমান বিধ্বংসী ক্ষেপণাস্ত্র, অস্ত্র, কামান ও গোলাবারুদসহ সবশেষ অত্যাধুনিক লেপার্ড-২ ট্যাংক পাওয়ার পর সম্প্রতি পশ্চিমাদের কাছে যুদ্ধবিমান ও সাগর তলদেশে আক্রমণের জন্য উ-বোট (জার্মানির তৈরি সাবমেরিন) চেয়ে বসেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। কিয়েভের এমন দাবিকে ‘সমরাস্ত্র নিয়ে বাড়াবাড়ি’ হিসেবে উল্লেখ করে তা নাকচ করে দিয়েছেন জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎজ।

রোববার আর্জেন্টিনা সফররত শলৎজ বলেন, চলমান যুদ্ধে ইউক্রেনকে সব ধরনের সহযোগিতা দিয়ে গেলেও জেলেনস্কির দাবি অনুযায়ী কোনো অবস্থাতেই তাদের যুদ্ধবিমান সরবরাহ করা হবে না। রাশিয়া-ইউক্রেন যুদ্ধ যাতে ইউরোপে ছড়িয়ে পড়তে না পারে, তা সতর্কতার সঙ্গে পর্যবেক্ষণ করা হচ্ছে বলেও জানান তিনি।

জার্মান চ্যান্সেলর আরও বলেন, ভারি অস্ত্র সরবরাহের পাশাপাশি ইউক্রেনকে আর কীভাবে সহযোগিতা করা যায়, তা ভেবে দেখবে ন্যাটো। জোটের অন্যান্য সদস্য রাষ্ট্রের সঙ্গে আলোচনা করেই এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে জানান তিনি। যদিও কূটনৈতিক উপায়েই সংকট সমাধানের পথ খোঁজা উচিত বলে মন্তব্য ওলাফ শলৎজের।

এর আগে কিয়েভের পক্ষ থেকে তাদের সব মিগ-টুয়েন্টি নাইন যুদ্ধবিমান জার্মানির রামস্টাইন বিমানঘাঁটিতে প্রস্তুত রাখার প্রস্তাব দেওয়া হলে, তা সরাসরি নাকচ করে দেয় বার্লিন।

আরও পড়ুন

মতামত দিন


The reCAPTCHA verification period has expired. Please reload the page.

আমাদের সম্পর্কে

We’re a media company. We promise to tell you what’s new in the parts of modern life that matter. Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Ut elit tellus, luctus nec ullamcorper mattis, pulvinar dapibus leo. Sed consequat, leo eget bibendum Aa, augue velit.