Home » ঢাকা সফর নিয়ে উজবেক পররাষ্ট্র উপমন্ত্রীর সঙ্গে বাংলাদেশের রাষ্ট্রদূতের বৈঠক

ঢাকা সফর নিয়ে উজবেক পররাষ্ট্র উপমন্ত্রীর সঙ্গে বাংলাদেশের রাষ্ট্রদূতের বৈঠক

0 মন্তব্য 57 ভিউজ

আসন্ন ঢাকা বৈঠকে বাংলাদেশের পক্ষ থেকে উত্থাপিত হবে এমন গুরুত্বপূর্ণ দ্বিপাক্ষিক বিষয়সমূহ উজবেক উপমন্ত্রীকে বিস্তারিতভাবে অবহিত করতে বৈঠক করেছেন উজবেকিস্তানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জাহাঙ্গীর আলম। মঙ্গলবার উজবেকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।
ঢাকায় ফরেন অফিস কনসালটেশন বা রাজনৈতিক সংলাপে অংশগ্রহণের জন্য আগামীকাল বুধবার বাংলাদেশে আসছেন উজবেক পররাষ্ট্র উপমন্ত্রী বাখরমজন এলয়েভ। তিন দিনের সফরে উজবেক পররাষ্ট্র উপমন্ত্রীর নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধিদল বাংলাদেশ বিমানে দিল্লি হয়ে ঢাকায় অবতরণের কথা রয়েছে।
ঢাকা-তাসখন্দ সরাসরি বিমান চলাচল, ঢাকায় উজবেক দূতাবাস স্থাপন, দৈতকর পরিহার, কৃষি, শিক্ষা, গার্মেন্টস ও টেক্সটাইল, ফার্মাসিটিউক্যালস, আইসিটি, সংস্কৃতি ও পর্যটনসহ বেশ কিছু বিষয়ে আসন্ন ঢাকা বৈঠকে আলোচনা হতে পারে মর্মে দূতাবাস সূত্রে জানা গেছে। বৈঠকে বাংলাদেশ পক্ষে নেতৃত্ব দিবেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।
সফরকালে প্রতিনিধিদল বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী, পাট ও বস্ত্র মন্ত্রী, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী, এফবিসিআই প্রেসিডেন্ট ও বিটিএমএ প্রেসিডেন্টের সাথে বৈঠকে মিলিত হওয়ার কথা রয়েছে।

আরও পড়ুন

মতামত দিন

আমাদের সম্পর্কে

We’re a media company. We promise to tell you what’s new in the parts of modern life that matter. Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Ut elit tellus, luctus nec ullamcorper mattis, pulvinar dapibus leo. Sed consequat, leo eget bibendum Aa, augue velit.