Home » জাতীয় সংসদে ক্রীড়াঙ্গন থেকে নৌকার ৩০ মাঝি

জাতীয় সংসদে ক্রীড়াঙ্গন থেকে নৌকার ৩০ মাঝি

0 মন্তব্য 10 ভিউজ

তেমন কোনো অঘটন নেই। নির্বিঘ্নেই তীরে নৌকা ভিড়িয়েছেন ক্রীড়াঙ্গন থেকে মনোনয়ন পাওয়া ৩০ জন। রোববার জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবার অংশ নিয়েই মাগুরা-১ আসনে সংসদ-সদস্য নির্বাচিত হয়েছেন জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান। অন্যদিকে নড়াইল-২ আসন থেকে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হলেন সাবেক অধিনায়ক মাশরাফি মুর্তজা।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-৫ আসন থেকে আরও একবার নির্বাচিত হলেন সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এবং বর্তমান যোগাযোগ ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গাজীপুর-২ আসনে বিপুল ভোটে জিতেছেন বর্তমান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। মাগুরা-২ আসনে সাবেক ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদারও ফের সংসদ-সদস্য নির্বাচিত হয়েছেন। কুমিল্লা-১০ আসনে জিতেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক সভাপতি ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, ঢাকা-৯ আসনে বিসিবির সাবেক সভাপতি সাবের হোসেন চৌধুরী এবং বিসিবির বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন কিশোরগঞ্জ-৬ আসন থেকে নির্বাচিত হন। ঢাকা-৩ আসনে ফের সংসদ-সদস্য নির্বাচিত হয়েছেন বিদ্যুৎ, খনিজ ও জ্বালানি প্রতিমন্ত্রী ও আবাহনীর পরিচালক নসরুল হামিদ বিপু। পাট ও বস্ত্রমন্ত্রী এবং বিসিবির সাবেক সহ-সভাপতি গাজী গোলাম দস্তগীর বীরপ্রতীক নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ), সাবেক ব্যাডমিন্টন ও টেবিল টেনিস খেলোয়াড় নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবের সদস্য শামীম ওসমান নারায়ণগঞ্জ-৪ আসন থেকে আরও একবার সংসদ-সদস্য নির্বাচিত হলেন নৌকা প্রতীক নিয়ে। টেনিস ফেডারেশনের সভাপতি ও নৌপরিবহণমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী দিনাজপুর-২ আসন থেকে, অ্যাথলেটিক্স ফেডারেশনের সিনিয়র সহসভাপতি নুর উদ্দিন চৌধুরী নয়ন লক্ষ্মীপুর-২ আসন থেকে সংসদ-সদস্য নির্বাচিত হন।
খুলনা-২ আসনে নৌকা প্রতীক নিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সিনিয়র সহসভাপতি আবদুস সালাম মুর্শেদী পুনরায় নির্বাচিত হয়েছেন। তিনি হারিয়েছেন স্বতন্ত্র প্রার্থী খুলনা বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সদস্য এসএম মোর্তুজা রশিদী দারাকে। বাফুফের সহসভাপতি ও আবাহনীর ভারপ্রাপ্ত ডাইরেক্টর ইনচার্জ কাজী নাবিল আহমেদ (যশোর-৩), পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও আবাহনীর আরেক পরিচালক শাহরিয়ার আলম (রাজশাহী-৬), বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল (মৌলভীবাজার-২) এবং বাফুফের সাবেক সিনিয়র সহসভাপতি ও রেফারি, পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি পার্বত্য বান্দরবান জেলা-৩০০ আসনে নৌকা প্রতীক নিয়ে জয়ী হয়েছেন।
ঢাকা আবাহনী লিমিটেডের পরিচালক ও খুলনা আবাহনীর পৃষ্ঠপোষক শেখ হেলাল বাগেরহাট-১, সাবেক শুটার শিবলী সাদিক দিনাজপুর-৬, বিওএর সাবেক সহসভাপতি ও স্কোয়াশ ফেডারেশনের সভাপতি লে. কর্নেল (অব.) ফারুক খান এমপি গোপালগঞ্জ-১, সাবেক ফুটবলার একরামুল করিম চৌধুরী। নোয়াখালী-৪ এবং মহিলা ক্রীড়া সংস্থার সদস্য অধ্যাপিকা রোমানা আলী টুসি নৌকা প্রতীকে গাজীপুর-৩ আসনে জয় নিশ্চিত করেছেন।
এছাড়া রোলার স্কেটিং ফেডারেশনের সভাপতি সাবেক মুখ্য সচিব আবুল কালাম আজাদ নিজ জেলা জামালপুর-৫, কুস্তি ফেডারেশনের সভাপতি শাজাহান খান মাদারীপুর-২, ক্যারম ফেডারেশনের সভাপতি এবং তথ্য, প্রযুক্তি ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক নাটোর-৩, শুটিং স্পোর্ট ফেডারেশনের সাবেক সহসভাপতি ফজলে করিম চৌধুরী চট্টগ্রাম-৬, চট্টগ্রাম আবাহনী লিমিটেডের সভাপতি এম আবদুল লতিফ চট্টগ্রাম-১১, আবাহনীর সাবেক পরিচালক আহসানুল ইসলাম টিটু টাঙ্গাইল-৬, বাফুফের কাউন্সিলর এবং এস রহমান স্মৃতি সংসদের সভাপতি নিজাম হাজারী ফেনী-২ আসনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন। মাদারীপুর-৩ আসনে নৌকা নিয়ে পার হতে পারেননি উশু ফেডারেশনের সভাপতি ড. আবদুস সোবহান। আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র নির্বাচন করেছিলেন তিন ডাকসাইটে ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠক। তিনজনই হেরে গেছেন। সাবেক তারকা ফুটবলার দেওয়ান শফিউল আরেফিন টুটুল মানিকগঞ্জ-২ আসনে, জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আরিফ খান জয় নেত্রকোনা-২ আসনে এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাবেক সদস্য ও চট্টগ্রাম আবাহনীর মহাসচিব শামসুল হক চৌধুরী চট্টগ্রাম-১২ আসনে হেরেছেন। অন্যদিকে বাফুফের বর্তমান সহসভাপতি আতাউল হক ভূঁইয়া মানিক নোয়াখালী-২ থেকে স্বতন্ত্র প্রার্থী হিসাবে দাঁড়িয়েও জয়ের মুখ দেখতে পারেন নি। আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত হলেও স্বতন্ত্র প্রার্থী হিসাবে দাঁড়াননি জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয় ও রাগবি ফেডারেশনের সভাপতি শফিউদ্দিন আহমেদ মহিউদ্দিন।

আরও পড়ুন

মতামত দিন

আমাদের সম্পর্কে

We’re a media company. We promise to tell you what’s new in the parts of modern life that matter. Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Ut elit tellus, luctus nec ullamcorper mattis, pulvinar dapibus leo. Sed consequat, leo eget bibendum Aa, augue velit.