Home » জনগণ সব বাধা উপেক্ষা করে আ.লীগকে ভোট দিয়েছে : শেখ হাসিনা

জনগণ সব বাধা উপেক্ষা করে আ.লীগকে ভোট দিয়েছে : শেখ হাসিনা

0 মন্তব্য 46 ভিউজ

বিএনপি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট বর্জনে লিফলেট বিতরণ করলেও, সরকার কোনো বাধা দেয়নি। তারা ভোট ঠেকাতে হরতাল-অবরোধ করেছে, কিন্তু জনগণ তাদের ডাকে সাড়া দেয়নি। আর আমরা জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দিয়েছি বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১০ জানুয়ারি) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন এবং দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয় উদযাপন সমাবেশে তিনি এ কথা বলেন।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, স্বাধীনতাকে অকার্যকর করতেই ১৫ আগস্টের হত্যাকাণ্ড হয়। এরপর বিকৃত ইতিহাস দিয়ে বিকৃত করা হয়েছে মানুষের মানসিকতা। আমাদের ক্ষমতায় আসা অনেক কঠিন ছিলো। মজার বিষয় হলো, স্বৈরশাসকরা ভোট চুরি করতো। তখন সেই ভোট নিয়ে কোনো কথা হতো না। আর আমরা যখন জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দিয়েছি, তখন নির্বাচন-গণতন্ত্র নিয়ে প্রশ্ন উঠছে!

দেশের কিছু মানুষের জন্য আজ বাংলাদেশের সুনাম ক্ষুণ্ন হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, গোটা বিশ্ব সুনাম করে বাংলাদেশের। কিন্তু দেশেরই কিছু মানুষ ভাবে অগণতান্ত্রিক সরকার ক্ষমতায় আসাই মনে হয় ভালো ছিল, তাদের মতে।

এ সময় বিরোধীদের ভোট বানচালের চেষ্টায় জনগণ পাশে না থাকায় ধন্যবাদ জানান শেখ হাসিনা।

তিনি বলেন, ভোট বর্জনে লিফলেট বিতরণ করলেও, সরকার কোনো বাধা দেয়নি। হরতাল-অবরোধ করেছে ভোট ঠেকাতে, কিন্তু জনগণ তাদের ডাকে সাড়া দেয়নি। ভোটকেন্দ্রে গিয়ে তারা নিজেদের মত দিয়েছেন।, এ জন্য দেশবাসীর প্রতি কৃতজ্ঞ।

এরআগে বিকেল ৩টায় এ সমাবেশ শুরু হয়। শাহবাগ-টিএসসি মোড় ঘুরে দেখা যায়, খণ্ড খণ্ড মিছিল নিয়ে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা সমাবেশে যোগ দিয়েছেন। অনেকে জাতীয় পতাকা মাথায় বেঁধে আসছেন। অনেকে আবার নৌকার ক্যাপ মাথা দিয়ে বিভিন্ন সাজে সেজেছেন। সমাবেশ উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনী তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে।

আরও পড়ুন

মতামত দিন


The reCAPTCHA verification period has expired. Please reload the page.

আমাদের সম্পর্কে

We’re a media company. We promise to tell you what’s new in the parts of modern life that matter. Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Ut elit tellus, luctus nec ullamcorper mattis, pulvinar dapibus leo. Sed consequat, leo eget bibendum Aa, augue velit.